এই পোস্ট গুলো ভালো লাগার কারনে সংগ্রহ করা, এর সাথে অর্থের কোন সুত্র নেই

ক্যাটরিনা কাইফ: বলিউডের বার্বি ডল হয়ে ওঠার গল্প

বলিউডের বার্বি ডল খ্যাত বৃটিশ সুন্দরী ক্যাটরিনা কাইফ এখন বলিউডের পরিচালকদের ট্রাম্পকার্ড। কিন্তু এই ক্যাটরিনা কাইফেরই প্রথম ছবি ফ্লপ হওয়ার পর বলিউডের আর কোনো ছবিতে অভিনয় করবেন না বলে মনস্থির করেছিলেন ক্যাটরিনা কাইফ। তবে ঘটনাচক্রে তিনি আবার ফিরে আসেন বলিউডে। এই পেজটিতে ক্যাটরিনা কাইফের ছোটবেলা থেকে শুরু করে বর্তমান সময়ের জানা-অজানা সকল খুঁটিনাটি তথ্য তুলে ধরা হয়েছে।


জন্ম পরিচয় ও পড়াশোনা:

১৯৮৪ সালের ১৬ জুলাই হংকংয়ে জন্মগ্রহণ করা ক্যাটরিনার ছোটবেলা কেটেছে আমেরিকার দ্বীপনগরী হাওয়াইয়ে। লন্ডনে কেটেছে কৈশোর। শিক্ষাজীবন আর বড় হয়ে ওঠা সবই লন্ডনে। তাই ক্যাটের লুকিংসে প্রাচ্য ও পাশ্চাত্যের যুগল রূপমাধুরী সবারই দৃষ্টি কেড়ে নেয়। তার পিতার নাম মোহাম্মদ কাইফ এবং মাতার নাম সুজানা টার্কুট। তার বাবা ছিলেন ভারতের কাশ্মিরের অধিবাসী এবং মা ছিলেন ব্রিটিশ নাগরিক। জন্মের সময় ক্যাটরিনার নাম রাখা হয় ক্যাটরিনা টার্কুট। ক্যাটরিনার মোট ভাইবোনের সংখ্যা ৬ বোন ও ১ ভাই। ক্যাটরিনা ছোট থাকতেই তার বাবা-মায়ের মধ্যে ডিভোর্স হয়ে যায়। তারপর থেকে মায়ের সাথেই থেকে যান ক্যাটরিনা। তার মা ছিলেন একজন এনজিও কর্মী। মায়ের সাথে চীন, জাপান, ফ্রান্স, সুইজারল্যান্ড, পোলান্ড, জার্মানী, বেলজিয়াম, হাওয়াইতে ঘুরেছেন। পড়ালেখার জন্য স্থির সময় পাননি কোথাও। তবে শেষের দিকে লন্ডনে কিছুদিন ছিলেন। ভর্তি হয়েছিলেন স্থাপত্য পড়তে। কিন্তু ভালো লাগেনি। তখন ক্যাটরিনার বয়স ছিল ১৭ বছর।



ক্যাটরিনা কাইফ এর পরিবার:

আগেই বলেছি ক্যাটরিনা কাইফ এর বাবা একজন ভারতীয় নাগরিক এবং মা একজন ব্রিটিশ নাগরিক। ক্যাটরিনারা মোট মোট ৭ বোন ও ১ ভাই। বোনেরা হলেন – মিলিসা, সারাহ, ইসাবেলা কাইফ, নাতাশা, সোনিয়া এবং ক্রিস্টিনা। আর একমাত্র ভাইয়ের নাম হলে মাইকেল। 



র‌্যাম্প মডেল দিয়ে শুরু:

ক্যাটরিনার বয়স তখন ১৪ বছর। সেসময় তারা হাওয়াইতে থাকতেন। অনেকটা আকস্মিকভাবে ওয়ার্ল্ড ওয়াইড বৃটিশ এজেন্সি মডেল ওয়ানের প্রতিনিধি হয়ে 'লন্ডন ফ্যাশন উইক ২০০৩'-এর র‌্যাম্পে অংশগ্রহণের মধ্যে দিয়ে শোবিজে পা রেখেছিলেন ক্যাট। এরপরই তিনি ভারতীয় বংশোদ্ভূত বৃটিশ চিত্রনির্মাতা কাইজাড গুস্তাদের নজরে আসেন।



চলচ্চিত্র জগতে প্রবেশ:

ক্যাটরিনা অভিনীত প্রথম ছবি ছিল কাইজার গুস্তাদ পরিচালিত   ‘বুম’। ২০০৩ সালে বলিউডের এই ছবিতে সাইন করার সময় বলিউড কেন, ভারতই ক্যাটরিনার কাছে ছিল অজানা-অচেনা কোনো গল্পের মতো দেশ। বলিউডের ছবি সম্বন্ধেও ক্যাটরিনার কিছুই জানা ছিল না। তাই সে পরিচালকের নির্দেশে ওই ছবিতে নির্দ্বিধায় কাজ করেছিলেন খোলামেলা দৃশ্যে। এই ছবিটি বলিউড বক্স অফিসে সুপার ফ্লপ করে।



প্রথম ছবিতেই হোচট খেয়ে চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নেন ক্যাটরিনা কাইফ। শুধুমাত্র মডেলিংটাই চালিয়ে যেতে থাকেন। ২০০৪ সালে ক্যাটরিনা কাইফ লন্ডন থেকে মুম্বাই আসেন। বেশ ক'টি কনজ্যুমার প্রোডাক্টের মডেল হয়ে ছোটপর্দায় ঝড় তোলেন তিনি। এসময় বলিউডের আরেক তারকা সালমান খানের সাথে পরিচয়, পরিচয় থেকে তা প্রেমের সম্পর্কে রূপ নেয়। সালমান খানের সহযোগিতায় আবারও চলচ্চিত্রে অভিনয় করার সিদ্ধান্ত নেন। এই সময়ের মধ্যে হিন্দি ভাষাটাও ভালো রপ্ত করে নেন ক্যাটরিনা। ২০০৫ সালে চমৎকার অভিনয় উপহার দেন ‘সরকার’ ছবিতে। যা তাকে তারকা খ্যাতি এনে দেয়।
Share on Google Plus

About muktocinta

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

পাইকারি জামা কাপর কিনতে পারেন

100% Export Quality