এই পোস্ট গুলো ভালো লাগার কারনে সংগ্রহ করা, এর সাথে অর্থের কোন সুত্র নেই

বলাকা সিনেওয়ার্ল্ড

আধুনিক কালের বিনোদনের যত মাধ্যম আছে, তার মধ্যে অন্যতম বড় মাধ্যম হচ্ছে সিনেমা। সিনেমাকে সবচেয়ে বড় গণমাধ্যমও বলা হয়। আবার, সিনেমা যেহেতু প্রদর্শনের বিষয় এবং বিনোদনমূলক বানিজ্যের বিষয়।সেহেতু, তার জন্য চাই সিনেমা ভালভাবে উপভোগ করে দেখার মত হল। সময়ের ববর্তনে সিনেমা হলগুলোতেও এসেছে আধুনিকতার ছোঁয়া। সেই ছোঁয়া পড়েছে বসার আসন থেকে শুরু করে সাউন্ড সিষ্টেম পর্যন্ত। ছবি দেখার নুমনায়ও এসেছে পরিবর্তন। কেননা, অধুনা দ্বি-মাত্রিক ছবি থেকে ত্রি-মাত্রিক ছবির প্রচলন শুরু হয়েছে। ফলে, হলগুলোতে এসেছে আরও পরিবর্তন।



ঢাকার আধুনিক সুবিধা সংযোজিত হলগুলোর মধ্যে প্রথম সারির হলগুলোর  অন্যতম বলাকা সিনে ওয়ার্ল্ড। সিনেমা আমোদীদের নিকট এই হলের যথেষ্ট আস্থা এবং গ্রহণযোগ্যতা রয়েছে।



প্রতিষ্ঠাকাল
এই সিনেমা হল প্রতিষ্ঠিত হয় ১৯৬৪ সালে।



ঠিকানা, অবস্থান ও যোগাযোগ

সরকারী নিউ মার্কেট, ঢাকা।

নিউ মার্কেটের বিপরীতে বলাকা সিনে ওয়ার্ল্ড অবস্থিত।

০২-৮৬২২১০৩



টিকেট
এই সিনেমা হলে রয়েছে সর্বমোট ৬ টি টিকেট কাউন্টার। যেগুলো বলাকা সিনে ওয়ার্ল্ডে ঢোকার সময় হাতের বাঁয়ে ৩টি এবং হাতের ডান দিকে ৩ টি।

এই সিনেমা হলে আসন ব্যবস্থায় মোট ৩টি শ্রেণী রয়েছে। শ্রেণীগুলো হলো- এক্সিকিউটিভ ক্লাস, স্পেশাল ক্লাস এবং ইকোনোমিক ক্লাস।

এক্সিকিউটিভ ক্লাসের টিকেট মূল্য ১৫০ টাকা, স্পেশাল ক্লাসের টিকেট মূল্য ১০০ টাকা এবং ইকোনোমিক ক্লাসের টিকেট মূল্য ৬০ টাকা।

এখানে সিটের নম্বর অগ্রিম বুকিং নেওয়ার ব্যবস্থা রয়েছে। নম্বর বুকিং নেওয়ার জন্য ৭ দিন আগে বলাকা সিনে ওয়ার্ল্ডে প্রশাসনের সাথে যোগাযোগ করতে হবে।



প্রদর্শনীর সময়সূচী
এই সিনেমা হল প্রতিদিন  সকাল সোয় ১০ টায় একটি প্রদর্শনী, বিকাল সাড়ে ৩ টায় একটি প্রদর্শনী, সন্ধ্যা সাড়ে ৬ টায় একটি প্রদর্শনী এবং রাত সাড়ে ৯ টায় সর্বশেষ প্রদর্শনী চালিয়ে থাকে। শুক্রবারে প্রদর্শনী শুরু সকাল সোয়া ১০ টায় হয়ে থাকে।



প্রদর্শনী কক্ষ ও ধারণক্ষমতা
এটিতে মোট হল বা প্রদর্শনী কক্ষ রয়েছে ২টি, যেগুলোর প্রত্যেকটির ধারণক্ষমতা ১২৬৫ জন।



সাউন্ড সিষ্টেম ও স্ক্রীন
এখানের সাউন্ড সিষ্টেম খুবই উন্নতমানের। এখানে DTS System এর ব্যবস্থা রয়েছে।

এখানের পর্দা বা স্ক্রীনে Wide Silver Screen ব্যবহার করা হয়ে থাকে।



প্রদর্শিত সিনেমার ধরন
এখানে বাংলা, আলোচিত ইংরেজী ছবি প্রদর্শন করা হয়ে থাকে।



ওয়েটিং রুম
এখনে নারী ও পুরুষদের জন্য একই ওয়েটিং রুম রয়েছে। নারী ও পুরুষের জন্য আলাদা ওয়েটিং রুমের ব্যবস্থা নেই।



ফুড কর্নার
এখানে ফুড কর্নার নীচ তলায় একটি এবং দ্বিতীয় তলায় আরেকটি ফুড কর্নার রয়েছে। এতে চিপস ১০ থেকে ১২ টাকা, সফট ড্রিংকস ২০ থেকে ৬০ টাকা, সিংগারা ৮ টাকা, সমুচা ৮ টাকা এবং পানির ব্যবস্থা রয়েছে।



শীতাতপ ব্যবস্থা
বলাকা সিনে ওয়ার্ল্ড সম্পূর্ন শীতাতপ নিয়ন্ত্রীত একটি সিনেমা হল।



টয়লেট ব্যবস্থা
এখানের টয়লেটের অবস্থা খুবই সিনেমা হল চালুর সময় থেকে ভালো। এখানে নারী ও পুরুষের জন্য আলাদা টয়লেটের ব্যবস্থা হয়েছে। এখানে সর্বমোট ৬ টি ব্যবস্থা রয়েছে। নিচের তলায় পুরুষের জন্য ১টি, মহিলাদের জন্য ১টি, দ্বিতীয় তলায় পুরুষের জন্য ১টি, নারীদের জন্য ১ টি, তৃতীয় তলায় পুরুষের জন্য ১টি, ও নারীদের জন্য ১টি টয়লেটের ব্যবস্থা করা হয়েছে।



গাড়ি পার্কিং
এখানে সিনেমা হলের পিছনে গাড়ি পার্কিং এর ব্যবস্থা করা হয়েছে। সিনেমা হলের সামনের রোডের পাশেও এখন দর্শকরা গাড়ি পার্কিং করে থাকে। গাড়ি পার্কিং এর জন্য আলাদা কোন চার্জ প্রযোজ্য নয়।



নিরাপত্তা ব্যবস্থা
এখানে নিরাপত্তা ব্যবস্থা খুবই জোরালো। ফায়ার সার্ভিস সিস্টেম প্রতি তলায় বাথরুমের পাশে করা হয়েছে।



বিশেষ বৈশিষ্ট্য
এখানে কোন বিশেষ দিনে দর্শকদের জন্য বিনামূল্যে কোন ছবি প্রদর্শনের ব্যবস্থা নেই।
Share on Google Plus

About muktocinta

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

পাইকারি জামা কাপর কিনতে পারেন

100% Export Quality